সম্পাদকীয়

এরপর কে, তখন চিনতে পারবেনতো?

প্রকাশ: ১১ জুলাই ২০২০     আপডেট: ১১ জুলাই ২০২০ |

তৈমুর মল্লিক, উপ-সম্পাদক ■ বাংলাদেশ প্রেস

চেনা অচেনা , জানা অজানার খেলায় যখন একজন করে প্রতারক - মোষ্ট ওয়ান্টেড ক্রিমিন্যাল আলোচনায় আসে তখন সরকারে বসে থাকা কতিপয় কুশীলব এই মাত্র তাকে দেখেছে, জেনেছে বলে স্লগান দেন । তার পূর্ব পরিচয় নিয়ে বড়ই উৎসাহী হয়ে ওঠেন । এর আগে তার নামই কেউ শোনেনি , দেখাতো দূরে থাক । অথচ সেলফি আর সেলফিতে যখন বাজার গরম তখন বলে- শালার চোরা কোন ফাঁক দিয়ে ছবি তুলেছে আল্লাহ্‌ মালুম । আল্লার কিরে - আমি কিচ্ছু জানিনা ।

যাইহোক যে পর্যন্ত হয়েছে সেই পর্যন্ত যে ফলাফল সেটাতো বুঝতে পেরেছেন, নাকি সেটাও বোঝেন নি ? বুঝেও বা কি হবে তাই না ? ঠ্যাকা পড়েছে যার সেই শেখের বেটিতো আছেই তাইনা ? 

তো - বলবেন কি , এরপর কে ? সাহেদ , জিকে, পাপিয়া , মাফিয়া এরাতো মাত্র কয়েকজন । সারাদেশ ছয়লাব হয়ে আছে এমন ক্রিমিন্যালে। 

আর মিডিয়া হয়েছে তেমনি । শিয়ালের মুরগী পাহারা দিতে জুড়িমেলা ভার । মিডিয়া কি জানে আসলেই এরপর কে ? আগেভাগে বললে একটু বাজার গরম হতে সুবিধা হতো ।

আমরা সাধারন মানুষ যতটা দেখি- টকশোতে এখনও কমপক্ষে ২/৩ জন আছে যারা আগামীতে সরকারের অংশ হতে মাজায় গামছা বেঁধে আছে । যার মধ্যে একজনতো আওয়ামীলীগ বলতে অজ্ঞান । অথচ তার নিকট হতে একটা ধাক্কা খেতে দেশবাসিকে মনে হয় বেশিক্ষণ অপেক্ষা করতে হবে না । 

যাইহোক- এখন হয়তো তিনি সুশীল, কিন্তু কুশীল হলে তখন আবার বলেন না , কেউ তাকে বা তাদের চেনেন না ।

যাইহোক - আমরা সাধারণ মানুষ। আমাদের কথা কে শোনে ? তবে একটা কথা আপনাদের শুনতেই হবে , মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তায় বাংলাদেশ আপোষ করবে না । পরিস্থিতি সেদিকেই যাচ্ছে বলে ধারনা । সময় থাকতে কালো হিংস্র থাবা সনাক্ত করে দেশকে রাহুমুক্ত করুন । বেঁচে যাবে বাংলাদেশ ।