গুরুত্বপূর্ণ সময়ে মার্সেলোকে পাচ্ছে না রিয়াল

প্রকাশ: ১২ জুলাই ২০২০ |

ক্রীড়া ডেস্ক ■ বাংলাদেশ প্রেস

হাতছানি দিচ্ছে লা লিগার চ্যাম্পিয়নশিপ খেতাব। এমতাবস্থায় দাঁড়িয়ে খারাপ খবর রিয়ল মাদ্রিদের জন্য। লা লিগার বাকি ম্যাচগুলোর জন্য ব্রাজিলিয়ান লেফট-ব্যাক মার্সেলো ভিয়েরার সার্ভিস পাবে না জিনেদিন জিদান অ্যান্ড কোম্পানি। লাস্ট ল্যাপে এসে যা গুরুত্বপূর্ণ হতে পারে লস ব্ল্যাঙ্কোসদের জন্য।


শুক্রবারই মার্সেলোর স্ক্যানের রিপোর্ট হাতে এসে পৌঁছয় ক্লাব কর্তৃপক্ষের কাছে। উল্লেখ্য, অ্যাথলেটিক বিলবাও ম্যাচে পুরো নব্বই মিনিট মাঠে থাকলেও ম্যাচের পরই তড়িঘড়ি স্ক্যান করানোর জন্য ব্রাজিলিয়ান লেফট-ব্যাককে পাঠানো হয়ে ক্লাবের মেডিক্যাল সেন্টারে। রিপোর্টে বাঁ-পায়ের অ্যাডাক্টর মাসেলে সমস্যা ধরা পড়েছে ঝাঁকড়া চুলের লেফট-ব্যাকের। আর ঠিক সেই কারণেই লা লিগার বাকি ম্যাচগুলোতে ইউটিলিটি এই ফুটবলারের সার্ভিস পাবে না ৩৩ বারের লিগ জয়ীরা।



তবে ক্লাবের তরফ থেকে সম্পূর্ণরূপে আশা প্রকাশ করা হয়েছে যে, চোট সারিয়ে অগস্টে চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের (ম্যান সিটি) আগে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন মার্সেলো। উল্লেখ্য, শুক্রবার ডিপোর্টিভো আলাভেসের বিরুদ্ধে লা লিগার ৩৫তম ম্যাচেও মাঠের বাইরে ছিলেন মার্সেলো। সেদিক থেকে দেখতে গেলে লিগের শেষ চার ম্যাচে ব্রাজিলিয়ান লেফট-ব্যাকের সার্ভিস থেকে বঞ্চিত হতে চলেছে ক্লাব। মার্সেলোর পাশাপাশি সাসপেনশনের কারণে আলাভেসের বিরুদ্ধে অধিনায়ক সার্জিও রামোস এবং রাইট-ব্যাক ড্যানি কার্ভাহালকেও শুক্রবার পায়নি রিয়াল মাদ্রিদ। একাদশের তিন ফুটবলারকে ছাড়া রক্ষণ সংগঠিত করার বিষয়টি এদিন চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছিলে জিদানের কাছে। যদিও ভালোভাবেই আলাভেসের বিরুদ্ধে উতরে গিয়েছে লস ব্ল্যাঙ্কোসরা।


করিম বেনজেমা এবং মার্কো আসেনসিওর গোলে এদিন আলাভেসকে হারিয়ে বার্সেলোনার সঙ্গে ফের চার পয়েন্টের ব্যবধান তৈরি করে নিয়েছে তাঁরা। এদিন ম্যাচের ১১ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন করেন বেনজেমা এবং ৬১ মিনিটে তাঁরই পাস থেকে ব্যবধান ২-০ করেন আসেনসিও। এই নিয়ে লকডাউন পরবর্তী টানা আট ম্যাচেই জয় তুলে নিল জিদানের দল। ৩৫ ম্যাচে রিয়াল মাদ্রিদের সংগৃহীত পয়েন্ট ৮০। সমসংখ্যক ম্যাচ খেলে ৭৬ পয়েন্টে দাঁড়িয়ে বার্সেলোনা। অর্থাৎ, বার্সেলোনা বাকি তিন ম্যাচের প্রত্যেকটিতে জিতলেও ৩৪ বার খেতাব ঘরে তোলার জন্য রিয়ালের দু’টো জয়ই যথেষ্ট।