জেলা সংবাদ

প্রশংসার সাগরে ভাসছেন মেয়র রফিকুল ইসলাম

প্রকাশ: ১৩ জুলাই ২০২০ |

হাসনাইন আহমেদ হাওলাদার, জেলা প্রতিনিধি- বাংলাদেশ প্রেস

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস কোভিট (১৯) এর কারণে সামাজিক দূরত্ব বজায় রাখার স্বার্থে আসন্ন পবিত্র ঈদ-উল আযহা ২০২০ উদযাপন উপলক্ষ্যে ভোলার বোরহানউদ্দিন পৌরসভায় সম্পূর্ণ খাজনা মুক্ত কোরবানির পশু ক্রয়-বিক্রয়ের জন্য ভোলা-২ আসনের সাংসদ আলহাজ্ব আলী আজম মুকুল এমপির সাথে আলোচনা সাপেক্ষে    সরকারি আবদুল জব্বার কলেজ মাঠটি নির্ধারণ করেছেন বোরহানউদ্দিন পৌরসভার মেয়র মোঃ রফিকুল ইসলাম।

এ ব্যাপরে রবিবার (১২ জুলাই) এক জরুরী বিজ্ঞপ্তিতে তিনি বলেন, আগামী ১৬ জুলাই রোজ বৃহস্পতিবার থেকে সপ্তাহে দুই দিন- রবি ও বৃহস্পতিবার সকল ক্রেতা এবং বিক্রেতাগণ সামাজিক দূরত্ব বজায় রেখে খাজনা বিহীন কোরবানির পশু ক্রয় বিক্রয় করতে পারবেন। কোরবানির পশু ক্রয় বিক্রয়ের ক্ষেত্রে কোন প্রকারের ফি বা খাজনা আদায় করা হবে না বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এ ব্যাপারে তিনি বলেন, কলেজ মাঠটি অনেক বড় হওয়ায় করোনা ভাইরাস সংক্রমন রোধে স্বাস্থ্যবিধি মানা অনেকটা সহজ। তাই আশা করি যে উদ্দেশ্যে এ ব্যবস্থা নেয়া হয়েছে সবাই তা পালন করবেন। ক্রেতা-বিক্রেতা সবাই মাস্ক ব্যবহার করবেন। দৈহিক দূরত্ব বজায় রাখবেন।
নিজে সুস্থ থাকবেন, পরিবার ও সমাজকে সুরক্ষিত রাখবেন।

রবিবার সকাল থেকে পৌরসভা এলাকা বিজ্ঞপ্তিটি ব্যাপক প্রচারের জন্য মাইকিং করা হয়েছে। এদিকে সামাজিক দূরত্ব বজায় রাখার স্বার্থে কলেজ মাঠে বিশাল খোলা-মেলা জায়গায় খাজনা বিহীন কোরবানির পশুর হাট পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহণ করায় স্থানীয় জনগণ অত্যন্ত খুশি ও আশাবাদি। এরকম সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণ করায় সকলেই বোরহানউদ্দিন পৌরসভার মেয়রকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জনিয়েছে।